ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় কৃষক হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুন ১৩, ২০২২
বগুড়ায় কৃষক হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

বগুড়া: বগুড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে এক কৃষককে হত্যার দায়ে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ জুন) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের আসামিদের উপস্থিতিতে বিচারক হাবিবা মন্ডল এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন—বগুড়া গাবতলী উপজেলার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের মাঝিপাড়া এলাকার নবদ্বীপ, নিত্যানন্দ, গৌরাঙ্গ, লক্ষ্মীচরণ, রাতেন ও রমনী কান্ত।

নিহত ওই কৃষকের নাম কোকিল চন্দ্র মন্ডল। তিনি গাবতলী উপজেলার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের মাঝিপাড়া এলাকার শ্যামল চন্দ্র মন্ডলের ছেলে। ২০১০ সালের ২৫ মার্চ বিকেলে লাঠি, রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয় কোকিলকে। এ ঘটনায় পরে তার বাবা শ্যামল চন্দ্র বাদী হয়ে থানায় মামলা করেন।

এ বিষয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) বিনয় কুমার বিশু জানান, কোকিল ও দণ্ডপ্রাপ্ত আসামিরা একই এলাকার বাসিন্দা। তাদের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ ছিল। ওই বিরোধের জেরে ২০১০ সালের ২৫ মার্চ বিকেলে কোকিলকে পিটিয়ে হত্যা করেন আসামিরা।

তিনি বলেন, সোমবার ওই মামলায় আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেন বিচারক হাবিবা মন্ডল। একই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা করেন। অনাদায়ে তাদের অতিরিক্ত ছয় মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেন বিচারক।

কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জ জানান, কৃষক কোকিল চন্দ্র হত্যায় দণ্ডপ্রাপ্ত ছয় জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।