ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১৩তম নিবন্ধনের ২৫০০ জনকে নিয়োগের নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুন ১, ২০২২
১৩তম নিবন্ধনের ২৫০০ জনকে নিয়োগের নির্দেশ 

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৩ তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২৫০০ নিবন্ধনধারীদের নিয়োগের নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।
এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার রায় দেন বিচারপতি কাশেফা হোসেন  ও বিচারপতি ফাতেমা নজিবের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আবেদনের পরিচালনা করেন অ্যাডভোকেট এম মনিরুজ্জামান আসাদ, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া ও অ্যাডভোকেট মো. ফারুক হোসেন।

পরে অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ২০১৬ সালে ১৩ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়, যা তিন ধাপে তথা প্রিলি, রিটেন, ভাইভা পরীক্ষা নিয়ে চূড়ান্তভাবে উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হয়। কিন্তু তিন ধাপে উত্তীর্ণ হয়ে ১৩তম শিক্ষক নিবন্ধনধারীদের নিয়োগ দেওয়া হয়নি। পরে নিবন্ধনধারীদের মধ্যে ২৫০০ জন সংক্ষুব্ধ হয়ে হাইকোর্টে কয়েকটি রিট দায়ের করেন। এসব রিটের চুড়ান্ত শুনানি শেষে তাদের নিয়োগ নির্দেশনা দিয়ে এই রায় দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুন ০১, ২০২২
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।