ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

এমবিবিএস ডাক্তারের প্যাড ব্যবহার করায় ইউনানি চিকিৎসকের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমবিবিএস ডাক্তারের প্যাড ব্যবহার করায় ইউনানি চিকিৎসকের জেল

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছায় অবৈধভাবে গড়ে ওঠা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এসময় ইউনানি চিকিৎসক হয়ে এমবিবিএস চিকিৎসকের প্যাড ব্যবহার করায় একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম‍্যমাণ আদালত।

একই সঙ্গে অনুমোদনবিহীন তিন ক্লিনিক সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম‍্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর এ অভিযান পরিচালনা করেন।  

খবরের সত‍্যতা নিশ্চিত করে তিনি জানান, পৌর শহরের মুন সিনেমার পাশে অন্তর ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক মুস্তাক আহমেদ তালুকদারকে ইউনানি থেকে পড়ালেখা করে এমবিবিএস ডাক্তারের সমমান লিখে প্যাড ব্যবহার করে চিকিৎসা দেওয়ায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

এ সময় উপজেলার সাহেব বাজার এলাকায় উপজেলা ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক একেএম মাজহারুল হক বিপ্লব সরকারের মালিকানাধীন নিরাময় ডায়াগনস্টিক কমপ্লেক্স সিলগালা করা হয়।  

এছাড়াও মনিরাম বাড়িতে নাবহান ডায়াগনস্টিক সেন্টারের সরকারি অনুমোদন না থাকায় ক্লিনিক মালিককে ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিনদিনের জেল দেন আদালত। সেই সঙ্গে ক্লিনিকটিকে সিলগালা করে দেওয়া হয়।  

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জান্নাতুল ফেরদৌস, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. হাফিজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারি কনসালটেন্ট ডা. মিঠুন কুমার বক্সি ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।