ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গাংনীতে দুর্ভোগ সৃষ্টি করায় দুই ব্যক্তির জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
গাংনীতে দুর্ভোগ সৃষ্টি করায় দুই ব্যক্তির জেল-জরিমানা

মেহেরপুর: রাস্তায় মাটি ফেলে জন দুর্ভোগ সৃষ্টি ও যত্রতত্র পুকুর খননের অভিযোগে পুকুর মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও মাটি ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম।

দণ্ডিতরা হলেন- ঢেপা গ্রামের এরশাদ আলীর ছেলে ওবায়দুল্লাহ (৩৫) ও একই উপজেলার চিৎলা গ্রামের মৃতু নুরুল ইসলামের ছেলে শামীম রেজা (৩২)।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে গাংনী উপজেলার ঢেপা গ্রামে এ অভিযান চালানো হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ৫ ধারায় তাদের এ দণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম বলেছেন, যত্রতত্রভাবে পুকুর খননের অভিযোগে পুকুর মালিক ওবায়দুল্লাহকে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মাটি বহন করে রাস্তায় জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগে মাটি ব্যবসায়ী শামীম রেজাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় তাকে সহযোগিতা করেছে গাংনী থানা পুলিশের একটি দল।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।