ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কোন কর্তৃত্ববলে টাঙ্গাইল-৪ আসনে এমপি পদে হাছান ইমাম, হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মে ৩১, ২০২২
কোন কর্তৃত্ববলে টাঙ্গাইল-৪ আসনে এমপি পদে হাছান ইমাম, হাইকোর্টের রুল

ঢাকা: কোন কর্তৃত্ববলে টাঙ্গাইল-৪ আসনে মোহাম্মদ হাছান ইমাম খাঁন (সোহেল হাজারী)  সংসদ সদস্য (এমপি) পদে আছেন তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

হলফনামায় শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য না দেওয়ার অভিযোগ এনে কালিহাতির এক বাসিন্দার করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৩১ মে) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী মো. বোরহান খান।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন কালীহাতি থানার আওয়ামী লীগ নেতা মো. মোখলেসুর রহমান। রিটের বিবাদীরা হচ্ছেন, আইন সচিব, জাতীয় সংসদের স্পিকার, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, টাঙ্গাইল জেলা প্রশাসক ও এসপি, কালিহাতি উপজেলা নির্বাহী অফিসার এবং ওসি এবং টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খাঁন।

পরে আইনজীবী বোরহান খান জানান, এই সংসদ সদস্য ১৯৯১-১৯৯২ সেশনে টাঙ্গাইলের সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজের ভিপি ছিলেন। ওই কলেজের নির্বাচন করার যোগ্যতা ছিল স্নাতক পাস। কিন্তু তিনি নির্বাচনী হলফনামায় দিয়েছেন ১৯৯৬ সালে এইচএসসি পাস করেছেন। এখানে তিনি সঠিক তথ্য দেননি। তাই রিট করা হয়েছে। রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ৩১, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।