ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে ২ জনের যাবজ্জীবনসহ ৫ জঙ্গির কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মে ৩১, ২০২২
লালমনিরহাটে ২ জনের যাবজ্জীবনসহ ৫ জঙ্গির কারাদণ্ড লালমনিরহাট আদালত

লালমনিরহাট: লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দু’জন সক্রিয় সদস্যের যাবজ্জীবনসহ পাঁচ জঙ্গির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩১ মে) দুপুরের দিকে লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- জেলার কালীগঞ্জ উপজেলার মুশরত মদাতী এলাকার মৃত জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী (২৩) ও একই এলাকার আব্দুর জলিল মিয়ার ছেলে আসমত আলী লাল্টু (২৫)।

কারাদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন- ওই একই এলাকার মোনছের আলীর ছেলে সফিউল আলম সাদ্দাম (২২), মৃত জাহাঙ্গীর আলমের ছেলে আবু নাঈম (২৫) ও সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন (২০)। এদের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

লালমনিরহাট আদালত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুসা আলম বাংলানিউজকে জানান, ২০১৯ সালে ৩০ অক্টোবর সন্ধ্যার দিকে কালীগঞ্জের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩ রংপুরের একটি দল। সে সময় নাশকতামূলক গোপন বৈঠক করাকালীন ওই বাড়ি থেকে আনসারুল্লাহ বাংলা টিমের ওই পাঁচ সদস্যকে আটক করে র‍্যাব। আটকদের মধ্যে হাসান ও আসমতের কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন ও টিগারযুক্ত একটি ম্যাগজিন ও দু’টি গুলি জব্দ করা হয়। এ ঘটনায় আটকদের নামে পরদিন ৩১ অক্টোবর কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে র‍্যাব। সেই মামলায় পাঁচজনের নামে অভিযোগপত্রও দাখিল করে মামলার তদন্ত কর্মকর্তা।

মামলাটির দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে মামলা রায় ঘোষণা করেন বিচারক।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।