ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট প্রবেশে কড়াকড়ি, নিরাপত্তা জোরদার 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২২
সুপ্রিম কোর্ট প্রবেশে কড়াকড়ি, নিরাপত্তা জোরদার  সুপ্রিম কোর্ট প্রবেশে তল্লাশি। ছবি: বাংলানিউজ

ঢাকা: ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রবেশ পথগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তল্লাশি চালাচ্ছেন।

 

রোববার (২৯ মে) সকাল থেকে প্রবেশ পথগুলোতে এমন কড়াকড়ি দেখা গেছে। প্রবেশপথগুলোতে পুলিশের উপস্থিতিও বেড়েছে।
 
বৃহস্পতিবার ( ২৬ মে) দুপুরে সুপ্রিম কোর্টের ভেতরে আইনজীবী সমিতির ভবনের সামনে ছাত্রদল-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি এবং গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওইদিন সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে তাৎক্ষণিক বৈঠক করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৈঠকে রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ধারাবাহিকতায় শনিবারও (২৮ মে) বৈঠক করে সুপ্রিম কোর্ট প্রশাসন। ওই বৈঠকে সুপ্রিম কোর্টের নিরাপত্তায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে পুরো সুপ্রিম কোর্টকে সিসিটিভির আওতায় আনা এবং ৫টি প্রবেশ পথের একটি সার্বক্ষণিক বন্ধ, একটি সার্বক্ষণিক খোলা ও বাকি গুলোর সময় নির্ধারণ করা হয়েছে।

শনিবার আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, রোববার থেকে সুপ্রিম কোর্টের মূল গেইট সকাল সাড়ে ১০টার পর থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে। মাজার গেইট সার্বক্ষণিক খোলা থাকবে। জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেইট সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত খোলা থাকবে। বার কাউন্সিল সংলগ্ন আউট (বাহির হওয়ার পথ) গেট দিয়ে কেবলমাত্র গাড়ি সুপ্রিম কোর্ট থেকে বের হবে। ওই গেইট দিয়ে কোনো ধরনের গাড়ি প্রবেশ করতে পারবে না। এছাড়া ন্যায় সরণি গেইটটি (তিন নেতার মাজার সংলগ্ন) সার্বক্ষণিক বন্ধ থাকবে।

তবে, স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেটে নামজের মুসল্লিদের প্রবেশের জন্য পাশের ছোট প্রবেশ পথ সব সময় খোলা থাকে। সেটি অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, মে ২৯, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।