ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, মে ২৩, ২০২২
স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে স্ত্রী সীমা আক্তার সুমীকে (১৯) গলাটিপে হত্যার দায়ে স্বামী মো. রাশেদকে (২৬) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দিয়েছেন।

রাশেদ রায়পুর উপজেলার দক্ষিণ রায়পুর গ্রামের আতর উদ্দিন কাজী বাড়ির আলী হায়দারের ছেলে। ভুক্তভোগী সীমা আক্তার একই উপজেলার দক্ষিণ চর বংশী ইউনিয়নের চর বংশী গ্রামের খোকন ছৈয়ালের মেয়ে।

জেলা জজ আদালতের সরকারী কৌঁশুলী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৩০২ ধারায় হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি রাশেদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩ মে গভীর রাতে রাশেদের সঙ্গে তার স্ত্রী সীমা আক্তার সুমীর কথা কাটাকাটি হয়। ঘটনার সময় সীমা স্বামীর ঘরেই ছিলেন। সীমা তার স্বামীকে শ্বশুর বাড়িতে গিয়ে তার ছোট বোনকে দেখে আসতে বললে স্বামীর সঙ্গে তার মনোমালিন্য দেখা দেয় এবং সীমা তার স্বামীকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এক পর্যায়ে স্বামী রাশেদ ক্ষিপ্ত হয়ে সীমাকে গলাটিপে হত্যা করে। পরে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে বলে প্রচার করেন। খবর পেয়ে রায়পুর থানার পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করায়। ময়নাতদন্তের প্রতিবেদনের তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

পরে একই বছরের ১৬ জুলাই নিহত সুমীর মা হাজেরা বেগম বাদি হয়ে জামাতা রাশেদকে আসামি করে রায়পুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরদিন পুলিশ রাশেদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে সে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি দেয়।

সূত্র আরও জানায়, ২০২০ সালের ১৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াছিন আরাফাত রাশেদকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মে ২৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa