ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

৫০ লাখ টাকার চাঁদার মামলা, বরকতের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ১১, ২০২২
৫০ লাখ টাকার চাঁদার মামলা, বরকতের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ 

ঢাকা: চাঁদাবাজির অভিযোগের ফরিদপুরের আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকতকে ৫০ লাখ টাকা মামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

বুধবার এ তথ্য জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ২৮ এপ্রিল হাইকোর্টের একটি বেঞ্চ বরকতকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে রুল জারি করেন।

এই জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

চাঁদাবাজির অভিযোগে ২০২০ সালের ১২  জুন মামলা করেন ফরিদপুরের ব্যবসায়ী ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী।

মামলার অভিযোগে বলা হয়, ৫০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় ২০১৯ সালের ২২ ডিসেম্বর রাতে বরকত-রুবেলের নেতৃত্বে হাতুড়ি বাহিনীর ১৫-২০ জন সন্ত্রাসী তার প্রতিষ্ঠানে হামলা চালায়। সন্ত্রাসীরা তাকে তার ছেলে এবং গাড়িচালককে মারধর করে সোয়া পাঁচ লাখ টাকা নিয়ে যায়।

এর আগে ফরিদপুর শহরের গোলচামট এলাকায় ১৬ মে জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে ২০২০ সালের ৭ জুন তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ তাকে  গ্রেফতার করে পুলিশ।

পরে তাদের বিরুদ্ধে সিআইডি পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ অর্থপাচারের অভিযোগে একই বছরের ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে আনুমানিক দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়। আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি ও সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে চলতি বছরের ৭ মার্চ গ্রেফতার করে পুলিশ।

চাঁদাবাজির  এ মামলায় বরকতকে ২০২০ সালের জুন মাসে শ্যোন অ্যারেস্ট করা হয়। পরে নিম্ন আদালতে জামিন খারিজের পর সাজ্জাদ হোসেন বরকত হাইকোর্টে জামিন আবেদন করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ১১, ২০২২
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।