ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বিএসএমএমইউ থেকে জামিনে মুক্তি পাবেন সম্রাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মে ১১, ২০২২
বিএসএমএমইউ থেকে জামিনে মুক্তি পাবেন সম্রাট

ঢাকা: কারাবন্দি ঢাকা মহানগর দক্ষিণে যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট শারীরিক অসুস্থতার কারণে আগে থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কর্তৃপক্ষ জানান, সম্রাটের চারটি মামলার মধ্যে তিনটি জামিনের কাগজপত্র তারা অনেক আগেই পেয়েছেন।

আজকে আরেকটি মামলার জামিনের কাগজপত্র এখনও কারাগারে এসে পৌঁছায়নি।  তবে, আজকে সম্রাটের সর্বশেষ মামলার তার জামিন হয়েছে, সেটি তারা শুনেছেন।

বুধবার (১১ মে) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জেলার মাহবুবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।  

মাহবুবুল ইসলাম জানান, বন্দি সম্রাট শারীরিক অসুস্থতার জন্য অনেক আগে থেকেই চিকিৎসকদের পরামর্শে ওই বিএসএমএমইউর ডি-ব্লকের সিসিইউতে আছেন। সেখানে পুলিশের পাশাপাশি কারারক্ষীদের প্রহরায় আছেন। জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছালে নিয়ম সাপেক্ষে বন্দি সম্রাটকে বিএসএসএমইউ থেকে জামিনে মুক্তি দেওয়া হবে।

এর আগে, অবৈধ সম্পদের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের পক্ষে করা জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। এদিন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ আদেশ দেন।  

জামিন আবেদনের পক্ষে সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী শুনানি করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন মঞ্জুর করে আদেশ দেন। ফলে সম্রাটের কারামুক্তিতে কোন বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী এহসানুল হক সমাজী।  

তিনি বলেন, আমার জানামতে সম্রাটের নামে চারটি মামলা চলছে। মানিলন্ডারিং, অস্ত্র ও মাদক ওই তিনটি মামলায় তিনি জামিন পেয়েছেন। এবার দুদকের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের ওই মামলায় জামিন মঞ্জুর হওয়ায় তার মুক্তিতে আর কোন বাধা থাকল না।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ১১, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।