ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পাবনায় ভারতীয় নাগরিক হত্যায় নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মে ১০, ২০২২
পাবনায় ভারতীয় নাগরিক হত্যায় নারীর যাবজ্জীবন

পাবনা: পাবনার ঈশ্বরদী উপজেলার চাঞ্চল্যকর ভারতীয় নাগরিক আজব লাল যাদবকে (৫০) বিষ পান করিয়ে হত্যার দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১০ মে) বিকেল সাড়ে ৩টার দিকে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন।
 
সাজাপ্রাপ্ত মোছা. নাসিমা আক্তার ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুল্লাহর মেয়ে। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাকে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৬ মে ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুল্লাহর বাড়ি থেকে বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ অবস্থায় আজব লাল যাদবকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় ঈশ্বরদী থানা পুলিশ বাদী হয়ে সাইফুল্লার মেয়ে নাসিমাকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

সূত্র জানায়, ২০১৪ সালের ২৮ মে যাদব পাবনার ঈশ্বরদীর একটি অয়েল মিলের রিফাইনারি ইনচার্জ হিসেবে যোগ দেন। ২০১৬ সালের ৫ অক্টোবর পর্যন্ত সেখানে তিনি কর্মরত ছিলেন। ১৬ অক্টোবর তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর তিনি ভারত চলে যান। কিছুদিন পরে যাদব ফের ঈশ্বরদীতে আসেন। ঈশ্বরদী ফিরে যাদব উপজেলার কালিকাপুর গ্রামের সাইফুল্লার বাড়ির একটি ঘর ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। এসময় সাইফুল্লার মেয়ে নাসিমার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক সময় সম্পর্কের টানাপোড়েনের জেরে যাদবকে বিষ দেন নাসিমা।  

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মতিউর রহমান এবং সরকার পক্ষে ছিলেন এপিপি অ্যাডভোকেট দোলোয়ার মাহবুব।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মে ১০, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।