ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামীর যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামীর যাবজ্জীবন

খুলনা: খুলনায় মনিরা বেগম মিতাকে হত্যার দায়ে স্বামী আব্দুল গফুর মালীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত গফুর ডুমুরিয়া উপজেলার বেতাগ্রামের লিয়াকত মালীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, হত্যাকাণ্ডের ৮ বছর পূর্বে ইসলামী শরিয়াত মোতাবেক গফুর মালীর সাথে নিরালা প্রান্তিকার জামির হোসেনের মেয়ে মনিরা বেগম মিতার বিয়ে হয়। এর মধ্যে এ দম্পত্তির একটি কন্যা সন্তান জন্ম নেয়। এরপর মিতা জানতে পারেন তার স্বামী গফুর মালী মাগুরায় দ্বিতীয় বিয়ে করেছেন। এ নিয়ে কলহের জেরে প্রায় মিতাকে মারধর করতেন গফুর মালী।

২০১০ সালের ২৬ সেপ্টেম্বর রাত ১০টার দিকে প্রতিদিনের মতো ঘুমিয়ে পড়েন মিতা। ওই দিন রাত সাড়ে তিনটার দিকে তার স্বামী গফুর মালী স্ত্রী মনিরা বেগম মিতাকে পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ৫ জানুয়ারি ডুমুরিয়া থানার এসআই শাহাজাহান আসামি গফুর মালীকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa