ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

ফারুকী হত্যা: মুফতি ইব্রাহীমের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ফারুকী হত্যা: মুফতি ইব্রাহীমের জামিন নামঞ্জুর

ঢাকা: একাধিক বেসরকারি টেলিভিশন চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় মুফতি কাজী ইব্রাহীমের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৪ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এই আদেশ দেন।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শওকত উল্লাহ চৌধুরী।

শুনানিতে তিনি বলেন, ‘মুফতি ইব্রাহীম ঘটনার সঙ্গে জড়িত নয়। সামাজিক, আর্থিক, মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য তাকে মামলায় জড়ানো হয়েছে। কোনো আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তার নাম বলেনি। মামলার ১২ বছর পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। দুই মাসের অধিক সময় ধরে তিনি এ মামলায় কারাগারে রয়েছেন। জামিন পেলে তিনি পলাতক হবেন না। ’

এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

সিএমএম আদালতে শেরেবাংলা নগর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক জালাল উদ্দিন এসব তথ্য জানান।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। রাতেই তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

গত ২৩ ফেব্রুয়ারি উপস্থাপক ফারুকী হত্যা মামলায় কাজী ইব্রাহীমকে গ্রেপ্তার দেখানো হয়। এর আগে গত বছরের ২৮ সেপ্টেম্বর ভোর রাতে মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের বাসা থেকে কাজী ইব্রাহীমকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে গ্রেপ্তার করার কথা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
কেআই/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa