ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

এরশাদ শিকদারের মেয়ের আত্মহত্যা: প্রেমিকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এরশাদ শিকদারের মেয়ের আত্মহত্যা: প্রেমিকের জামিন

ঢাকা: এরশাদ শিকদারের মেয়ে জান্নাতুল নওরিন এশার (২২) আত্মহত্যার প্ররোচনার মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন প্রেমিক ঘোষ ডেইরি মালিকের ছেলে প্লাবন ঘোষ।  

মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী শুনানি শেষে তার জামিনের আদেশ দেন।

গত ৩ মার্চ দিনগত রাতে গুলশানের সুবাস্তু টাওয়ারের বাসায় প্রেমিক প্লাবন ঘোষের সঙ্গে অভিমান করে এশা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরদিন ৪ মার্চ ভবনের নবমতলা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।  এ ঘটনায় ৫ মার্চ প্লাবনকে আসামি করে এশার মা ও এরশাদ শিকদারের দ্বিতীয় স্ত্রী সানজিদা নাহার গুলশান থানায় একটি মামলা করেন।

জানা যায়, মামলা দায়েরের পর ৮ মার্চ উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পান প্লাবন ঘোষ। জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় উচ্চ আদালতের নির্দেশে মঙ্গলবার আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

এদিন আসামিপক্ষে জামিন শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক।  

শুনানিতে তিনি বলেন, ‘প্লাবন ধানমন্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দেবে। তার জন্ম ২০০৫ সালের ২৯ সেপ্টেম্বর বয়স। বয়স ১৬ বছর ৬ মাস। সে একজন নাবালক। সেজন্য জামিন পেতে পারে। তাছাড়া তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নাই। অভিযোগের সঙ্গে সম্পৃক্ত এ মর্মে এজাহারে বর্ণনা নাই।  
এ ঘটনার সময় কিংবা এর অব্যবহিত পূর্বে ভিকটিমের সঙ্গে ছিলও না। আসামি আইনের প্রতি শ্রদ্ধাশীল। জামিন পেলে পলাতক হবে না। কাজেই তার জামিন মঞ্জুরের প্রার্থনা করছি।  

রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন৷  শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা বন্ডে প্লাবনের জামিনের আদেশ দেন।  

সিএমএম আদালতে গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আলমগীর হোসেন এ তথ্য জানান।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa