ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছাত্রলীগ নেত্রী নিশির নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ছাত্রলীগ নেত্রী নিশির নামে মামলা ফাইল ফটো

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেয়ার সময় মারধরের অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (০২ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তী মামলাটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

 

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মো. এহসানুল হক ওরফে ইয়াসির বাদী হয়ে এ মামলার আবেদন করেন। ওইদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য ২ মার্চ দিন ধার্য করেন। সে অনুযায়ী বিচারক আজ এই আদেশ দেন।

মামলার আর্জিতে বলা হয়, গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে যান ভুক্তভোগী ইয়াসির। রাত পৌনে ১টার দিকে শহীদ মিনারের মূল বেদিতে ফুল দেওয়া শেষে আসার সময় আসামি নিশি ভুক্তভোগী ইয়াসিরকে হাতে থাকা মোবাইল দিয়ে এলোপাতাড়ি মাথায় আঘাত করতে থাকেন এবং বলতে থাকে 'তোর এতো বড় সাহস আমাকে ধাক্কা দিস, আমাকে চিনিস, আমি ছাত্রলীগ নেত্রী নিশি, আজকে তোকে জানেই মেরে ফেলবো। ' 

এসময় ভুক্তভোগী ইয়াসির আসামি নিশিকে ধাক্কা দেয়নি বলে জানালেও তাকে আঘাত করেন নিশি। এতে তার মাথা ফেটে যায়। ভুক্তভোগী শহীদ মিনারের ফ্লোরে পড়ে যায়। তখন আসামি নিশি ভুক্তভোগী ইয়াসিরের ম্যানিব্যাগটি ছিনিয়ে নেয় এবং এলোপাতাড়ি লাথি মারতে থাকেন। এছাড়া ভুক্তভোগী ইয়াসিরকে হত্যার উদ্দেশে তার গলায় পা দিয়ে চেপে ধরেন নিশি এবং বলতে থাকেন আজকে তোকে মেরেই ফেলবো, দেখি কে তোকে বাঁচায়। এর ফলে ভুক্তভোগী ইয়াসির অজ্ঞান হয়ে পড়েন। ’ চিকিৎসাধীন থাকায় এবং থানা পুলিশ মামলা নিতে গড়িমসি করায় এবার আদালতে মামলা করেছেন বলে জানান বাদী।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফাল্গুনী দাস তন্বীকে মারধরের ঘটনায় গত ২৪ জানুয়ারি হওয়া মামলাতেও নিশিসহ পাঁচজনকে আসামি করা হয়। সেই মামলাটিও পিবিআই তদন্ত করছে।  

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
কেআই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।