ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে ‘মহাপ্রতারক’ আমিনুরের ৫ দিনের রিমান্ড 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
সিলেটে ‘মহাপ্রতারক’ আমিনুরের ৫ দিনের রিমান্ড  আদালতে আনা হচ্ছে আমিনুর রহমানকে।

সিলেট: বিভিন্ন দেশে ভিসা জালিয়াতি করে লোক পাঠানোর নামে ৩০০ গ্রাহকের ২০ কোটি টাকা আত্মসাতকারী ‘মহাপ্রতারক’ আমিনুর রহমানের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বুধবার (২ মার্চ) সিলেট মহানগর মুখ্য হাকিম আদালতে তাকে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।



নগরের হক সুপার মার্কেটের আমিন ট্রাভেলসের মালিক প্রতারক আমিনুর সুনামগঞ্জ জেলার ছাতক থানার নিজগাঁওয়ের তোফাজ্জল আলীর ছেলে। তিনি নগরের উপশহর জি ব্লকের ৪ নম্বর রোডের ৯৬ নম্বর বাসায় থাকতেন।

এর আগে, মঙ্গলবার (১ মার্চ) দুপুর ২টার দিকে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেলিবাজার পয়েন্ট থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, প্রতারণার মাধ্যমে অন্তত ৩ শতাধিক লোকজনের টাকা আত্মসাৎ করেছেন আমিনুর রহমান। এরপর তিনি দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। পুলিশের তৎপরতায় তিনি পালাতে পারেননি। ফের সিলেট ফেরার পথে তাকে মঙ্গলবারে গ্রেফতার করতে সক্ষম হই।  

তিনি বলেন, এখন পর্যন্ত তিনি বিদেশ পাঠানোর নাম করে ২০ কোটি টাকার ওপরে আত্মসাৎ করেছেন তিনি। আজ বুধবার তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রিমান্ড মঞ্জুর করেন।  

জানা গেছে, নগরের হক সুপার মার্কেটের আমিন ট্রাভেলস নামক প্রতিষ্ঠান খোলে  আমিনুর রহমান জাল ভিসায় কানাডা, রোমানিয়াসহ বিভিন্ন দেশে ৩ মাসের মধ্যে পাঠানোর নামে অন্তত ৩শ লোকজনের কাছ থেকে প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা হয়ে যান। গত ২৭ ফেব্রুয়ারি তার নামে মামলা দায়ের করেন ভুক্তভোগীরা। এর পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মার্চ ০২,২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।