ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে অপহরণ-ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
মানিকগঞ্জে অপহরণ-ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার ষাটঘর তেওতা এলাকায় এক কিশোরীকে অপহরণ করে ধর্ষণের দায়ে মো. টুটুল (৩৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল আসামি অনুপস্থিততে এ রায় ঘোষণা করেন।

 

দণ্ডপ্রাপ্ত টুটুল জেলার ঘিওর উপজেলার শ্রীবাড়ি এলাকার আব্দুল মান্নান শেখের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ২২ নভেম্বর রাতে জেলার শিবালয় উপজেলার ষাটঘর তেওতা এলাকা থেকে এক কিশোরীকে অপহরণ করে ধর্ষণ করে টুটুল। এ ঘটনায় বাদী হয়ে আটজনকে আসামি করে থানায় এজাহার দায়ের করেন ওই কিশোরীর বাবা।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা সাতজনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে টুটুলকে দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ছয়জন সাক্ষী সাক্ষ্য দেন। গ্রেফতারের পর টুটুল আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যান।  

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) এ কে এম ‍নুরুল হুদা রুবেল এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন এস এম মাইনুল ইসলাম মিন্টু।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।