ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুড়িহাট্টায় আগুন: ভবন মালিকসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
চুড়িহাট্টায় আগুন: ভবন মালিকসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট চুড়িহাট্টায় আগুন

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জনের প্রাণহানির ঘটনার মামলায় প্রায় তিন বছর পর ভবনের মালিকসহ ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইউম।

আগামী ২৩ মার্চ চার্জশিট গ্রহণযোগ্য বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন আদালত।

সিএমএম আদালতে চকবাজার মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন-ভবনের মালিক দুই সহোদর হাসান ওরফে হাসান সুলতান, সোহেল ওরফে শহীদ ওরফে হোসেন, রাসায়নিকের গুদামের মালিক ইমতিয়াজ আহমেদ, পরিচালক মোজাম্মেল হক, ম্যানেজার মোজাফফর উদ্দিন, মোহাম্মদ জাওয়াদ আতির, মো. নাবিল ও মোহাম্মদ কাশিফ। আসামিরা সবাই জামিনে আছেন।

২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। দগ্ধ ও আহত হন আরও অনেকে। এ ঘটনায় আসিফ নামের স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায়ওই দুই আসামি ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে সোহেল ওরফে শহীদও হাসানসহ অজ্ঞাতনামা ১০/১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, আসামিরা তাদের ৪র্থ তলা বসতবাড়ির বিভিন্ন ফ্লোরে দাহ্যপদার্থ ক্রয়-বিক্রয়কারীদের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য নির্মিত ফ্যামিলি বাসাগুলোতে ফ্যামিলি ভাড়া না দিয়ে আগুন লেগে মানুষের জীবন এবং জানমাল ধ্বংস হতে পারে জেনেও অবৈধ দাহ্য পদার্থ কেমিক্যাল ব্যবসায়ীদের ফ্যামিলি বাসাগুলোতে গোডাউন হিসেবে ভাড়া দেয়।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
কেআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।