ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যৌতুক চেয়ে স্ত্রীকে তালাক, স্বামী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
যৌতুক চেয়ে স্ত্রীকে তালাক, স্বামী কারাগারে প্রতীকী ছবি।

বরিশাল: যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাক দিয়ে আবারও বিয়ে করার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় মো. মামুন নামে এক ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনে থাকা মামুন স্থায়ী জামিনের আবেদন করেন।

আদালতের বিচারক এসএম মাহফুজ আলম আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ৫ ডিসেম্বর দায়ের করা মামলায় কারাগারে যায় মামুন। পরে ১৪ ডিসেম্বর আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন পায়। মামুন মুলাদী উপজেলার সেলিমপুর এলাকার এ কাদের হাওলাদারের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর মো. মামুনের সঙ্গে উপজেলার পশ্চিম বানী মরদন এলাকার অবসরপ্রাপ্ত শিক্ষক দেলোয়ার হোসেনের মেয়ে তামান্নার বিয়ে হয়। বিয়ের পর একটি কলেজ শিক্ষকতায় নাম অন্তর্ভুক্ত করতে মামুন তার স্ত্রীর কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। এর আগেও মামুন তার শ্বশুরের কাছ থেকে মোটরসাইকেল কিনতে দুই লাখ টাকা নিয়েছিলেন। স্ত্রী তামান্না টাকা দিতে অপারগতা জানালে মামুন ক্ষিপ্ত হয়। পরে তিনি তামান্নাকে ৩ লাখ টাকা নিয়ে আসতে তার বাসা থেকে তাড়িয়ে দেয়।

এ ঘটনার দিন গত ১ অক্টোবর এক মাস পর মামুন তামান্নার বাবার বাড়িতে এসে পুনরায় তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। অন্যথায় মামুন তামান্নাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করার হুমকি দেয়।

এ ঘটনায় গত বছর ৪ অক্টোবর তামান্না মামলা দায়ের করলে আদালত সমন জারির নির্দেশ দেন। এরপরেই মামুন আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন নেন। মেয়াদ শেষে স্থায়ী জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে ওই আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।