ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাঙামাটিতে শিশুকে ধর্ষণচেষ্টায় বৃদ্ধের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
রাঙামাটিতে শিশুকে ধর্ষণচেষ্টায় বৃদ্ধের কারাদণ্ড

রাঙামাটি: রাঙামাটিতে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা ও নির্যাতনের মামলায় শহীদ মল্লিক (৬২) নামে এক বৃদ্ধকে আট বছরের কারাদণ্ড ও তিন ললাখ টাকা জরিমানা করেছেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।  

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার রায় ঘোষণা করা হয়।

একই মামলায় ডিএনএ আলামত গ্রহণে গাফিলতির দায়ে সিআইডির ডিএনএ পরীক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি গ্রামের দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশু আসামি শহীদ মল্লিকের মুদি দোকানে ঘরের পণ্য কিনতে গেলে ধর্ষণচেষ্টা ও নির্যাতনের শিকার হয়।

পরে মেয়ের বাবা নানিয়ারচর থানায় মামলা দায়েরের পর দেড় বছরের মধ্যে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় রাঙামাটির জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এস ই এম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন।

রাঙামাটি জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর রফিকুল ইসলাম বলেন, শহীদ মল্লিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আট বছরের কারাদণ্ড এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার প্রাপ্ত টাকা বাদীর পরিবারকে দেওয়া হবে। আসামি আগামী ৬০ দিনের মধ্যে টাকা পরিশোধ করতে না পারলে সম্পত্তি ক্রোক করে প্রাপ্ত টাকা বাদীকে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া মামলায় ব্যবহারযোগ্য আলামতের ডিএনএ পরীক্ষায় গাফিলতির কারণে সিআইডির ফরেনসিক ল্যাবরেটরি বিভাগের ডিএনএ পরীক্ষক সৌরভ দে সরকারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছে আদালত।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।