ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান আর নেই 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান আর নেই 

ঢাকা: হাইকোর্ট বিভাগের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  
 
শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি আরও জানান, বিচারপতি  এফ আর এম নাজমুল আহাসানের নামাজে জানাজা সকাল ১১টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন সংলগ্ন প্রাঙ্গণে (কার পার্কিং) অনুষ্ঠিত হবে।
 
এ বিচারপতির মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

গত ৯ জানুয়ারি হাইকোর্ট বিভাগের চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দিয়েছিলেন রাষ্ট্রপতি। এ চারজনের মধ্যে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান একজন।

নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত চারজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।
 
চার বিচারপতি হলেন- বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

একইদিন তিনজন বিচারপতি শপথ নিলেও অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় বিচারপতি নাজমুল আহাসান শপথ নিতে পারেননি।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।