ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আবু মহসিনের আত্মহত্যার ভিডিও ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
আবু মহসিনের আত্মহত্যার ভিডিও ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ হাইকোর্ট

ঢাকা: মডেল মুশফিকা তিনার বাবা ও চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান (৫৮) ফেসবুক লাইভে এসে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যার ঘটনার ভিডিও ছয় ঘণ্টার মধ্যে সব সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে অপসারণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ বিটিআরসির প্রতি এ আদেশ দেন।

 এছাড়া এই ভিডিও যে কোনো ধরনের ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। একইসঙ্গে বিটিআরসিকে এ বিষয়ে আগামী বুধবারের (৯ ফেব্রুয়ারি) মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন উচ্চ আদালত।

সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট এ কে এম ফয়েজ এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে আনলে হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। পরে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া বলেন, আবু মহসিন চিত্রনায়ক রিয়াজের শ্বশুর হন। তিনি নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যার ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। আবু মহসীন ক্যানসারে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

শ্বশুরের জন্য সবার কাছে দোয়া চাইলেন নায়ক রিয়াজ

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।