ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরগুনার সেই ইউপি চেয়ারম্যানের জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
বরগুনার সেই ইউপি চেয়ারম্যানের জামিন নামঞ্জুর মোশাররফ হোসেন

বরগুনা: দ্রুত বিচার আইনে দীর্ঘদিন পলাতক থাকায় চেয়ারম্যান মোশাররফ হোসেন হাজির হলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (০২ ফেব্রুয়ারি) সকালে বরগুনার দ্রুত বিচার আদালতের বিচারক মো. নাহিদ হোসেন এ আদেশ দেন।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) ওই আদালত মোশাররফের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

মোশাররফ বরগুনা সদর উপজেলার ৫ নম্বর আয়লা পাতাকাটা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান।  

জানা গেছে, গত বছরের ১২ জুন দুপুরের দিকে ওই ইউনিয়নের পূর্ব কেওড়াবুনিয়া গ্রামে নৌকা প্রতীকের প্রার্থী এম মজিবুল হক কিসলুর সমর্থকদের ওপর হামলা করে ১৩টি মোটরসাইকেল ভাঙচুর, একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও মজনুকে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়। নৌকার প্রার্থী বাদী হয়ে পরদিন ১৩ জুন বরগুনা থানায় ১৩২ জনকে আসামি করে একটি মামলা করেন। সেই মামলায় কিছু আসামি জামিনে গেলেও চেয়ারম্যান মোশাররফ দীর্ঘদিন পলাতক ছিলেন।

মামলার বাদী বলেন, আমার নির্বাচনী গণসংযোগ চলাকালীণ সময় সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার গণসংযোগের লোকজনের ওপর হামলা করে মোশাররফ। সে সময় ১৩টি মোটরসাইকেল ভাঙচুর ও একটি পুড়িয়ে দেওয়াসহ আমার কর্মী মজনুকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় থানায় মামলা করি।  মামলা হওয়ার পর চেয়ারম্যান হিসেবে শপথও নেন মোশাররফ। তবে পুলিশ তাকে গ্রেফতার করেনি। মামলার বয়স সাত মাস হলেও তিনি আদালতে হাজির হননি। মোশাররফের নামে আরও একটি মামলা আছে। সেই মামলায় হাজির হলেও দ্রুত বিচার আইনে মামলায় হাজির না হয়ে পলাতক থাকেন মোশাররফ। বুধবার সকালে আদালতে মোশাররফ হাজির হলে তার জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।  

মোশাররফের আইনজীবী মজিবুর রহমান বাংলানিউজকে বলেন, এটি মিথ্যা মামলা। আমরা উচ্চ আদালতে যাবো।

** ইউপি চেয়ারম্যানের নামে গ্রেফতারি পরোয়ানা

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।