ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

শ্যামনগরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
শ্যামনগরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে নিম্নমানের ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় শ্যামনগরের হায়বাতপুর মোড়ের হাজি ট্রেডার্সে অভিযান চালিয়ে নিম্নমানের ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির প্রমাণ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ওই প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয় এসব পণ্য।

অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোকলেছুর রহমান ও উপজেলা খাদ্য পরিদর্শক বিকাশ চন্দ্র সরকার।

অভিযানকালে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টানানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa