ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে চলবে নিম্ন আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে চলবে নিম্ন আদালত

ঢাকা: দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধকল্পে ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল নিম্ন আদালত ও ট্রাইব্যুনালে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালনা করতে হবে।  

এ বিষয়ে প্রধান বিচারপতির আদেশে সুপ্রিম কোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করেছে বলে সোমবার জানিয়েছেন হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ২৩ জানুয়ারির স্মারক মূলে আগামী ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করার বিষয়ে নির্দেশনা জারি হয়েছে।

করোনা ভাইরাসজনিত রোগ সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় এবং এই পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেন যে, ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল নিম্ন আদালত, ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সকল প্রকার কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ইএস/এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।