ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডেল্টায় প্রশাসক, হাইকোর্টের রায়ের স্থগিতাদেশ ফের বেড়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
ডেল্টায় প্রশাসক, হাইকোর্টের রায়ের স্থগিতাদেশ ফের বেড়েছে

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশের মেয়াদ আবার বাড়িয়েছেন আপিল বিভাগ।  

রোববার বিচারপতির মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিতাদেশ দেন।

আদালতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ। অপর পক্ষে ছিলেন আইনজীবী তানজীব উল আলম।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চার সদস্য ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাইকোর্টে রিট করেন।

রিটের চূড়ান্ত শুনানি নিয়ে গত ৬ জানুয়ারি প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। পরে এ রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে আইডিআরএ।

গত ১০ জানুয়ারি সে আবেদনের শুনানির পর হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশ দিয়ে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য গত ১৬ জানুয়ারি দিন রাখেন। ১৬ তারিখ শুনানির জন্য উঠলে ২৩ জানুয়ারি পর্যন্ত স্থগিতাদেশের মেয়াদ বাড়ান আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০২২
ইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa