ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্বামী হত্যার দায়ে প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
স্বামী হত্যার দায়ে প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার উল্লাপাড়া উপজেলার কয়ড়া হরিশপুর গ্রামের ইসহাক আলীর মেয়ে আছিয়া খাতুন (৪১) ও একই উপজেলার মোহনপুর লাহিড়ীপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রমজান আলী (৪২)।

জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণে তিনি বলেন, দীর্ঘদিন ধরে আছিয়া খাতুনের সঙ্গে পরকীয়া করার একপর্যায়ে তাকে বিয়ের প্রস্তাব দেন রমজান আলী। কিন্তু আছিয়া খাতুন তার স্বামী আবু বক্কার মণ্ডল জীবিত থাকতে বিয়ে করতে পারবেন না বলে জানান। একপর্যায়ে তাদের পরকীয়ার বাধা দূর করতে দুজন মিলে আবু বক্কারকে হত্যার পরিকল্পনা করে। পূর্ব পরিকল্পনা মোতাবেক ২০১৬ সালের ১ জুন সন্ধ্যায় তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই আবু হানিফ বাদী হয়ে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa