ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

কৃষক দুলাল হত্যা: নারীসহ ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
কৃষক দুলাল হত্যা: নারীসহ ৬ জনের যাবজ্জীবন আসামিদের আদালতে আনা হয়েছে।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক দুলাল হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেসঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

এছাড়া মামলার অন্য ৩ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।   

সোমবার (১৭ জানুয়ারি) কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- কটিয়াদী উপজেলার উত্তর ভূনা এলাকার মজবানু (৬০) ও তার তিন ছেলে বাচ্চু মিয়া (৪৩), ফেরদৌস মিয়া (৩৩), সাফেক মিয়া (৩১) এবং একই এলাকার মো. জোবায়ের (৩৩) ও ফারুক মিয়া (৩৫)। তাদের মধ্যে বাচ্চু মিয়া পলাতক রয়েছেন।  

মামলার বিবরণে জানা যায়, কটিয়াদী উপজেলার উত্তর ভূনা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে ২০১৭ সালের ২৬ জুন বিকেলে আসামিরা দুলাল মিয়ার বাড়িতে ঢুকে তাকে পিটিয়ে মারাত্মক জখম করে। পরে দুলালকে উদ্ধার করে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার এক দিন পর নিহত দুলালের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে কটিয়াদী থানায় বাচ্চু মিয়াকে প্রধান আসামি করে ১০ জনের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয়ের ২/৩ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা সানোয়ার হোসেন ২০১৭ সালের ২৪ ডিসেম্বর ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-জেরা শেষে সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শাহ আজিজুল হক এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এম এ রশিদ।  

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa