ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

আয়ুবুর রহমানের মৃত্যুতে নিম্ন আদালতে পূর্ণদিবস কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
আয়ুবুর রহমানের মৃত্যুতে নিম্ন আদালতে পূর্ণদিবস কর্মবিরতি

ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. আয়ুবুর রহমানের (৬৩) মৃত্যুতে রোববার (০২ জানুয়ারি) পূর্ণদিবস কর্মবিরতি থাকছে ঢাকার নিম্ন আদালতে।  

ঢাকা আইনজীবী সমিতির অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

শনিবার (০১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আয়ুবুর রহমান।  

রোববার সকাল ১১টায় ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগাহী রেখে যাওয়া আয়ুবুর রহমান ঢাকা বারের আজীবন সদস্য ও কার্যনির্বাহী কমিটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের অধিবাসী। ১৯৮৮ সালের ৫ অক্টোবর তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সনদপ্রাপ্ত হয়ে ১৯৮৮ সালের ১৫ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতিতে যোগ দেন।
নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতির সদস্যরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
কেআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa