ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দুর্গাপুরে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
দুর্গাপুরে হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড দণ্ডপ্রাপ্তরা।

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুরের চাঞ্চল্যকর কৃষক নুরুন নবী হত্যা মামলায় মফিজ উদ্দিন ও ফুলজান বিবি নামে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের নগদ ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহীর জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. আকবর আলী শেখ এ রায় দেন।

দুর্গাপুরে পরকীয়ার জেরে গলা কেটে হত্যা করা হয়েছিল নুরুন নবীকে। এ ঘটনায় আজ দুইজনের মৃত্যুদণ্ডাদেশ দিলেন আদালত। এই মামলায় ২৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায় পুলিশ।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট আসাদুজ্জামান মিঠু বলেন, এ হত্যা মামলাটি করেছিলেন নিহতের ছেলে হাসেম আলী (২৯)। ২০১৫ সালের ১৫ এপ্রিল রাজশাহীর দুর্গাপুর উপজেলার কাঁঠালবাড়ীয়া গ্রামে এ ঘটনা ঘটেছিল। পরকীয়ার সূত্র ধরে ২০১৫ সালের ১৫ এপ্রিল রাতে নুরুন নবীকে গলা কেটে মস্তক বিচ্ছিন্ন করে ফেলা হয়। পরদিন নিহতের ছেলে হাসেম আলী বাদী হয়ে চারজনকে আসামি করে দুর্গাপুর থানায় হত্যা মামলা করেন।

পরে মামলার তদন্ত শুরু করে সিআইডি। তদন্ত শেষে তিন জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। তথ্য উপাত্তের ভিত্তিতে আদালত ২৯ জনের সাক্ষ্যগ্রহণ করে। এ মামলায় উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে আদালত আজ রায়ের দিন ধার্য্য করেন। পরে সোমবার দুপুরে এ মামলার রায় ঘোষণা করা হয়।

এতে আসামি মফিজ উদ্দিন ও ফুলজান বিবিকে মৃত্যুদণ্ড দেন এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় দেরাজ উদ্দিনকে বেকসুর খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এসএস/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।