ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

তিতাস নদ দখলকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
তিতাস নদ দখলকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদের দখলকারীদের তালিকা ৯০ দিনের মধ্যে দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

একটি দৈনিক পত্রিকায় ‘ডুবোচর আবর্জনায় জীর্নশীর্ণ তিতাস’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদনসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ যুক্ত করে গত ৩০ নভেম্বর রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ কিউ এম সোহেল রানা।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী এ কিউ এম সোহেল রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

রুলে অবৈধ দখল, দূষণ রোধ এবং সীমানা নির্ধারণে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে ভূমি সচিব, পরিবেশ সচিব, পানি সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান, পানি উন্নয়নের বোর্ডের মহাপরিচালক, ভূমি রেকর্ড ও জরিপের মহাপরিচালক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক, পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়ার জেলার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa