ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

আইন ও আদালত

সিরাজগঞ্জে হেরোইন বিক্রির দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
সিরাজগঞ্জে হেরোইন বিক্রির দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে মো. আব্দুল মমিন (৩৮) নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশও দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। আব্দুল মমিন উল্লাপাড়া উপজেলার শ্রীফলগাঁতী গ্রামের মৃত মনছের আলীর ছেলে।  

জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার মো. রাশেদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে মামলার বরাত দিয়ে জানান, ২০১৮ সালের ১৯ আগস্ট দুপুরে সলঙ্গা থানার চড়িয়া কালিবাড়ী এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ এর একটি দল। এ সময় নাটোর থেকে ঢাকাগামী সাব্বির পরিবহনে তল্লাশি শুরু করলে আব্দুল মমিন বাস থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক করে দেহ তল্লাশি করে ৪৪৪ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২ এর সেই সময়ের ডিএডি মো. ইউনুছ আলী বাদী হয়ে উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। মামলায় রাষ্ট্রপক্ষ ১৪ জন সাক্ষী উপস্থাপন করে। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় ঘোষণা করেন আদালত।  

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল আজিজ।  

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa