ঢাকা, মঙ্গলবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

সিনহা হত্যা মামলা: তদন্তকারী কর্মকর্তার জেরা ফের মুলতবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
সিনহা হত্যা মামলা: তদন্তকারী কর্মকর্তার জেরা ফের মুলতবি 

কক্সবাজার: আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় অষ্টম দফায় দ্বিতীয় দিন মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের জেরা মুলতবি করা হয়েছে।  

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল সোয়া ৫টায় তদন্তকারী কর্মকর্তার জেরা অসমাপ্ত রেখে সিনহা হত্যা মামলার বিচারিক কার্যক্রম মুলতবি ঘোষণা করেন আদালত।

 

সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে দ্বিতীয় দিনের মতো জেরা শুরু হয়। সারাদিনই বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত তদন্তকারী কর্মকর্তা খাইরুল ইসলামকে জেরা করেন। সোমবার (২৯ নভেম্বর) তদন্তকারী কর্মকর্তা আদালতে জবানবন্দি দিয়ে তার জেরা অসমাপ্ত ছিল। আগামী বুধবারও (১ ডিসেম্বর) তাকে অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত জেরা করবেন বলে জানান মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

অ্যাডভোকেট ফরিদ আলম জানান, এ মামলায় গুরুত্বপূর্ণ সাক্ষী হচ্ছেন মামলার তদন্ত কর্মকর্তা। এটি একটি সেনসেটিভ ও চাঞ্চল্যকর মামলা। আসামি পক্ষের আইনজীবীরা তদন্তকারী কর্মকর্তাকে ধীরে-সুস্থে জেরা করছেন। তিনি জানান, মঙ্গলবার সারাদিন মামলার মূল তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামকে বরখাস্ত ওসি প্রদীপের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত জেরা করেন।  

বিকেল সোয়া ৫টার দিকে তার জেরা অসমাপ্ত রেখে আদালত মুলতবি ঘোষণা করেন। আগামী বুধবার সকালে আবারও মামলার তদন্তকারী কর্মকর্তার অসমাপ্ত জেরা শুরু হবে। এরপর এ মামলায় আসামি হওয়া পুলিশের তিন সোর্স পক্ষের আইনজীবী জেরা করবেন।  

ইতোপূর্বে এ মামলায় আদালতে ৬৪ জন সাক্ষ্য দিয়েছেন। এএসপি খাইরুল ইসলাম এ মামলার ৬৫তম সাক্ষী হিসেবে সাক্ষ্য দিচ্ছেন।  

এর আগে সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এ মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তায় আদালতে নিয়ে আসা হয়।  

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘন্টা, ডিসেম্বর ০১, ২০২১
এসবি/এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa