ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

নড়াইলে হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
নড়াইলে হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন
 

নড়াইল: নড়াইলে মফি শেখ হত্যা মামলায় একজন আসামিকে মৃত্যুদণ্ড ও তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


 
মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।
 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- সদর উপজেলার ভবানিপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে জামিনুর রহমান মোল্যা। তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- একই গ্রামের লুৎফর রহমানের ছেলে সাদ্দাম হোসেন শুভ, মৃত মোকছেদ মোল্যার ছেলে সাহিদ মোল্যা ও মৃত ছাকেম আলীর ছেলে আব্দুস সাত্তার মোল্যা। তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
এছাড়া অপর দুই আসামি আবেনুর খাতুন ও সাখায়েত হোসেনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
 
মামলার বিবরণে বলা হয়, নড়াইল সদর উপজেলার ভবানিপুর গ্রামের মফি শেখ গত ২০১৬ সালের ১৮ জুলাই সকালে সরকেল ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলে মিঠুন শেখের উপবৃত্তির টাকা তুলতে যান। সেখান থেকে টাকা তুলে বাইসাইকেলে বাড়ি ফিরছিরেন তিনি। পথে মাথাভাঙ্গা ব্রিজের কাছে পৌঁছালে পূর্ব বিরোধের জেরে একই গ্রামের জামিনুর, শুভ, সাহিদ ও আব্দুস সাত্তারসহ কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করেন। এ অবস্থায় স্থানীয়রা মফিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
এ ঘটনায় হত্যা মামলা করা হয়। মামলার দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার এ রায় দেন বিচারক।  

এছাড়া জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa