ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু: পরিচ্ছন্নতাকর্মী ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু: পরিচ্ছন্নতাকর্মী ৩ দিনের রিমান্ডে

ঢাকা: নটর ডেম কলেজের মেধাবী শিক্ষার্থী নাঈম হাসান মৃত্যুর ঘটনায় করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেস্ট তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে এদিন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান সড়ক দুর্ঘটনা আইনে করা মামলায় হাজির করে আসামিকে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তিনি বলেন, ‘ইতোমধ্যে আমরা জেনেছি রাসেল সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মী। আর এটা একটা দুর্ঘটনা। ’ তখন বিচারক জানতে চান তার লাইসেন্স আছে? উত্তরে আইনজীবী বলেন, ‘কিছুদিন আগে তার লাইসেন্স হারিয়ে গেছে। এ বিষয়ে জিডিও করা হয়েছে। ’ তখন বিচারক বলেন, এটা একটা আলোচিত ঘটনা। একজন মেধাবী শিক্ষার্থীর প্রাণ কেঁড়ে নেওয়া হয়েছে। কেন, কি উদ্দেশ্যে এ ঘটনা ঘটেছে, লাইসেন্স আছে কিনা তা জানার জন্য তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হলো।

 বুধবার (২৪ নভেম্বর) সকাল ১১টার দিকে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে নটর ডেম কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয় দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (রেজি: নম্বর ঢাকা মেট্রো শ ১১-১২৪৪)। এ সময় গাড়িটি চালাচ্ছিলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী রাসেল খান। পরে গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও এলাকার টহল পুলিশ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ অফিসের পূর্বপাশ থেকে ঘাতক ট্রাক ও চালকের আসনে থাকা রাসেল খানকে গ্রেফতার করে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা শাহ আলম দেওয়ান পল্টন থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।