ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলা: নাজমুল হুদার জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলা: নাজমুল হুদার জামিন

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করায় জামিন পেয়েছেন সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। বুধবার (২৪ নভেম্বর) এই মামলায় চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল।

এদিন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন নাজমুল হুদা। শুনানি শেষে বিচারক ২০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে মামলার চার্জশিট আমলে নিয়ে পরবর্তী কার্যক্রমের জন্য বিশেষ জজ আদালত-৯ এ বদলির আদেশ দেন। বদলি আদালতে আগামী ১৩ ডিসেম্বর চার্জ শুনানি শুনানি হবে।

এর আগে নাজমুল হুদার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত (আইও) কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ।    

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১ এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। সেখানে তিনি অভিযোগ করেছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে খারিজ করার পরও প্ররোচিত হয়ে মামলার রায় পরিবর্তন করা হয়। মামলাটি খারিজ করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা।  

পরে মামলাটি তদন্তের জন্য দুদকে আসে। দীর্ঘ দেড় বছর তদন্ত করে এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা অভিযোগে করা মর্মে প্রমাণ হয়। আর মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধেই মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।