ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

দুদকের সহকারী পরিচালক মশিউরকে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
দুদকের সহকারী পরিচালক মশিউরকে তলব

ঢাকা: এক গ্রাহকের ব্যাংক হিসাব থেকে টাকা স্থানান্তরে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার ঘটনায় দুদকের সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে তলব করেছেন হাইকোর্ট।

ওই গ্রাহকের করা রিভিশনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৬ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ। রিভিশন আবেদনকারী পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম নুরুল আলম।

দুদকের নোয়াখালী সমন্বতি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে আগামী ৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে।

আমিন উদ্দিন মানিক জানান, মো. মশিউর রহমান দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে আরব বাংলাদেশ ব্যাংক চৌমুহনী শাখায় গ্রাহক মো. আবদুল মমিনের ৩,১৮,২০,৪০০/ টাকা অ্যাকাউন্ট থেকে ঋণের জন্য জমা দেওয়া টাকা বেআইনিভাবে স্থানান্তর করে আত্মসাতের প্রমাণ পাওয়ার পরও, ব্যাংকের কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ, তপনকান্তী পোদ্দার, মো. নাজিম উদ্দিন, মো. হানিফের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে বলেন। এই বিষয়ে গ্রাহক আবদুল মমিন বিশেষ জজ আদালত, নোয়াখালীতে মামলা করতে গেলেও অনুসন্ধানকারী কর্মকর্তা লিখিত আপত্তি দাখিল করেন। এই কারণে গ্রাহক হাইকোর্টে রিভিশন আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।