ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অপহরণ-ধর্ষণচেষ্টা মামলায় এক ব্যক্তির ৪০ বছরের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
অপহরণ-ধর্ষণচেষ্টা মামলায় এক ব্যক্তির ৪০ বছরের সাজা

জয়পুরহাট: জয়পুরহাটে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণ ও ধর্ষণচেষ্টা মামলায় মাফুজুল ইসলাম (৩৫) নামে এক যুবককে ৪০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দেড় বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মাফুজুল জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তিলাবুদুল মুন্সীপাড়া গ্রামের রিকশাচালক আওলাদ হোসেনের ছেলে।

রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী ফিরোজা চৌধুরী মামলার বিবরণে জানান, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর জয়পুরহাট শহরের একটি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী ছুটি শেষে অটোরিকশায় করে বাড়ি ফিরছিল। পথে জেলা শহরের খঞ্জনপুর এলাকায় ওই অটোরিকশায় ওঠেন মাফুজুল। কৌশলে মেয়েটিকে আরেকটি অটোরিকশায় করে সদর উপজেলার করিম নগর এলাকায় একটি বাঁশ ঝাড়ে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় মেয়েটি চিৎকার করলে মাফুজুল পালিয়ে যান।

মেয়েটি বাড়ি ফিরে মা-বাবাকে বিষয়টি জানালে মাফুজুলের নাম ও ঠিকানা নিশ্চিত হয়ে একই বছরের ২৩ সেপ্টেম্বর জয়পুরহাট সদর থানায় মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে শিশু ও নারী নির্যাতন দমন আদালতের বিচারক এক জনাকীর্ণ আদালতে এ রায় দেন।  

এর আগে চতুর্থ শ্রেণির এক শিশু ছাত্রীকে অপহরণ মামলায় চলতি বছরের ১৩ সেপ্টেম্বর একই আদালতের রায়ে মাফুজুল ২৫ বছরের কারাভোগ করছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa