ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ফরিদপুরের চর ঝাউকান্দা ইউপি নির্বাচন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
ফরিদপুরের চর ঝাউকান্দা ইউপি নির্বাচন স্থগিত

ঢাকা: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর ঝাউকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

সীমানা জটিলতা নিয়ে বর্তমান চেয়ারম্যানের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৫ অক্টোবর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হাসান মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রিট আবেদনকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। সঙ্গে ছিলেন ব্যারিস্টার গালিব আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

আগামী ২৪ নভেম্বর ওই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আদালতে রিট করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মৃধা।

পরে তৌফিক ইনাম টিপু জনান, চর ঝাউকান্দা ইউনিয়নের নয়টি ওয়ার্ডের মধ্যে পাঁচটি ওয়ার্ড গত বন্যায় পদ্মা নদীতে বিলীন হয়ে যায়। সে কারণে ফরিদপুর জেলা প্রশাসন বিদ্যমান ওয়ার্ড ও ভোটার এলাকার সীমানা নির্ধারণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। যে অনুসারে নতুন করে সীমানা নির্ধারণ ও ভোটার এলাকা পুনর্গঠনের জন্য সীমানা নির্ধারণ কর্মকর্তা নিয়োগ করা হয়। গত ১৮ আগস্ট নতুন করে একটি খসড়া তালিকা প্রকাশ করেন। কিন্তু চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়নি এবং সে মতে কোনো গেজেটে প্রকাশিত হয়নি। তারপরও এ ধরনের নির্বাচন তফসিল ঘোষণা বেআইনি।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa