ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

রূপসায় ভাঙচুর: ৩ জনের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
রূপসায় ভাঙচুর: ৩ জনের জামিন স্থগিত

ঢাকা: খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে এক বাড়িতে ভাঙচুরের ঘটনায় করা মামলায় হাইকোর্টে জামিন পাওয়া তিনজনের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (১৯ অক্টোবর) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

তিনি জানান, বিগত ৭ আগস্ট খুলনার রুপসা থানায় একটি দুর্ঘটনা সংঘটিত হয়। এ দুর্ঘটনায় উত্তেজিতরা শিয়ালী গ্রামের একটি বাড়িতে ঢুকে ঘর ভাঙচুর করে। একপর্যায়ে তাদের পারিবারিক মন্দিরে প্রবেশ করে সেখানে থাকা প্রতিমা ভাঙচুর করে। শিয়ালী শ্মশান ঢুকে মন্দিরে ভাঙচুর করে। এ ঘটনার প্রেক্ষিতে রুপসা থানায় একটি মামলা হয়। সে মামলায় অনেককে গ্রেফতার করা হয়। এর মধ্যে আকরাম ফকির, জামিল বিশ্বাস এবং শরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে তারা হাইকোর্টে জামিন চান। ১৪ অক্টোবর তাদেরকে হাইকোর্ট জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে।  

মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান হাইকোর্টের জামিন আদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa