ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ভুয়া অতিরিক্ত সচিব রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
ভুয়া অতিরিক্ত সচিব রিমান্ডে

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা প্রতারণার মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়দানকারী আব্দুল কাদেরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম রিমান্ডের এই আদেশ দেন।

গত ৮ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেফতার করে পুলিশ। এরপর পল্লবী থানার একটি মামলায় তাকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়। ওই মামলায় রিমান্ড শেষে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা মামলায় আব্দুল কাদেরকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের (গুলশান জোন) পরিদর্শক নূরে আলম সিদ্দিকী।

আবেদনে বলা হয়, আব্দুল কাদের একজন আন্তর্জাতিক সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তিনি নিজেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে এবং তার ব্যবহৃত গাড়িতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার ব্যবহার করে থাকেন। মানুষকে ঋণ পাস করে দেওয়া ও ফ্ল্যাট বিক্রির কথা বলে কোটি কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন।

আব্দুল কাদেরের অফিসে লোকজন এলে লাখ টাকার বিনিময়ে দেখা করতে হয়। তিনি ওয়াকিটকি ব্যবহার করে পেছনে বডিগার্ড নিয়ে চলেন এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে তা প্রদর্শন করে নিজেকে সিআইপি হিসেবে দাবি করেন।

আদালতে আব্দুল কাদেরের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৭ অক্টোবর ঠিকাদার কনস্ট্রাকশনের মালামাল সরবরাহকারী শেখ আলী আকবর প্রতারণা করে ২৩ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তিন জনের নামে মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন, আব্দুল কাদেরের স্ত্রী সততা প্রোপার্টিস লি. এর চেয়ারম্যান ছোঁয়া এবং ম্যানেজার শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa