ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মৃতের স্বাক্ষর জাল, দুই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
মৃতের স্বাক্ষর জাল, দুই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ঢাকা: করোনায় মৃত মোস্তাফিজুর রহমান আলমগীর নামে এক ব্যক্তির স্বাক্ষর জাল করে ৩৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে মৃতের (মোস্তাফিজুর রহমান) শ্যালক সালেহ আহমেদ এই মামলা করেছেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে সিআইডিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) বাদীপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম (রিপন) মামলার বিষয়টি জানান।

মামলার দুই আসামি হলেন- পূবালী ব্যাংক লি. চকবাজার শাখার প্রিন্সিপাল অফিসার মো. শরীফ প্রধান এবং একই শাখার এজিএম মো. রফিকুল ইসলাম।

মামলার আর্জিতে বলা হয়, আসামি শরীফ প্রধানের স্ত্রীর বড় বোন নাজমা আক্তারকে প্রথমে বিয়ে করেন মোস্তাফিজুর রহমান। নাজমা ২০১৮ সালে নিঃসন্তান অবস্থায় মারা যান। এরপর গত বছর ২৯ ফেব্রুয়ারি বাদীর ছোট বোন রাবেয়া আক্তারকে তিনি বিয়ে করেন। মোস্তাফিজ নাজিরা বাজারে পপুলার সাইকেল মাঠ নামে সাইকেল পার্টস ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। ব্যবসায়িক কারণে মামলার সাক্ষী বিল্লাল হোসেনের কাছে ৩৭ লাখ টাকা পাওনা হন তিনি। পাওনা টাকা পরিশোধে বিল্লাল হোসেন ৩৭ লাখ টাকার চেক দেন মোস্তাফিজকে।

চেকটি পূবালী ব্যাংকের চকবাজার শাখায় আসামি শরীফ প্রধানকে নগদায়নের জন্য দেন মোস্তাফিজ। চেকটি দেয়ার পর গত ২১ মার্চ সেখানেই অসুস্থ হয়ে পড়েন মোস্তাফিজুর রহমান। তার করোনা পজেটিভ হয়। তিনি চেকের বিষয়টি স্ত্রী রাবেয়া আক্তারকে জানান। এরপর গত ২৫ মার্চ মোস্তাফিজ মারা যান।

মোস্তাফিজের মৃত্যুর পর শরীফ প্রধানের কাছে চেক চাইলেও তিনি ফেরত দেননি। এ বিষয়ে এ মামলার বাদী বংশাল থানায় একটি জিডি করেন।

জিডির তদন্তে দেখা যায়, মোস্তাফিজুর রহমানের স্বাক্ষর জাল করে রফিকুল ইসলামের সহযোগিতায় ৩৭ লাখ টাকা উত্তোলন করে শরীফ প্রধান আত্মসাৎ করেন। টাকার বিষয়ে রাবেয়া আক্তার জানতে চাইলে শরীফ প্রধান তাকে ভয়ভীতি দেখান। এর প্রেক্ষিতে তিনি আদালতে এই মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।