ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অর্থ আত্মসাতের দায়ে ৩ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
অর্থ আত্মসাতের দায়ে ৩ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

জামালপুর: অর্থ আত্মসাতের দায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কৃষি ব্যাংক জামালপুরের মাদারগঞ্জ শাখার তিন কর্মকর্তার পৃথক দুই দণ্ডবিধি ও আইনে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একইসঙ্গে তাদের প্রত্যেককে একটিতে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও অন্যটিতে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জামালপুর জেলা জজ আদালতের স্পেশাল জজ মোহাম্মদ জহিরুল কবির এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাংলাদেশ কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদ, সাবেক দ্বিতীয় কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও আশরাফ হোসেন (পলাতক)।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কৃষি ব্যাংক জামালপুরের মাদারগঞ্জ শাখার ওই তিন কর্মকর্তা কর্মরত থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন সময় বিভিন্ন অঙ্কের অর্থ আত্মসাত করেন। তাদের বিরুদ্ধে এসব অভিযোগের ভিত্তিতে পৃথক আটটি মামলা দায়ের হয়। দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ বাদী হয়ে ২০১১ সালের ১৩ ফেব্রুয়ারি থানায় মামলাগুলো রুজু করেন।

মামলায় দীর্ঘ তদন্ত, শুনানি ও যুক্তিতর্ক শেষে অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় সোমবার দুপুরে এ সাজার রায় দেন বিচারক।

দুদকের পিপি অ্যাডভোকেট লুৎফর রহমান রতন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, দু’টি সাজার রায় একটির পর অন্যটি কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa