ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ময়মনসিংহের ১১ আইনজীবীর আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ময়মনসিংহের ১১ আইনজীবীর আগাম জামিন

ঢাকা: ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেওয়ায় অভিযোগে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১১ আইনজীবীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

হাজির হয়ে জামিন আবেদনের পর রোববার (১৯ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এরশাদ হোসাইন রাশেদ।

অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া জানান, তাদের আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

গত ৩১ আগস্ট কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। ওই মিছিলে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেওয়ার অভিযোগ এনে গত ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ।

১১ জন আইনজীবী হলেন—ময়মনসিংহের জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মো. নূরুল হক, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, অ্যাডভোকেট ওসমান গনি মল্লিক মাখন, অ্যাডভোকেট মাহবুবুর রশিদ তামান্না, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আরিফুল ইসলাম সোহাগ, অ্যাডভোকেট রাইসুল ইসলাম, অ্যাডভোকেট তফাজ্জল হোসেন, অ্যাডভোকেট আহসান উল্লাহ আনার, অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও অ্যাডভোকেট শামসুন্নাহার।  

সংশ্লিষ্ট নিউজ: বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa