ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

সাঁথিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
সাঁথিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড  মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আলমগীর হোসেন

পাবনা: যৌতুকের দাবিতে পাবনার সাঁথিয়া উপজেলায় স্ত্রী তাজবিনা খাতুনকে (২৮) হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনকে (৪০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

 

রোববার (৫ সেপ্টম্বর) দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত আলমগীর সাঁথিয়ার বাউসগাড়ী গ্রামের মো. হোসেন আলীর ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, যৌতুকের দাবিকৃত টাকা না পাওয়ায় ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর রাতে স্ত্রী তাজরিনকে শ্বাসরোধ করে হত্যার পর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয় স্বামী আলমগীর। খবর পেয়ে নিহতের ভাই সবুজ হোসেন বাদী হয়ে সাঁথিয়া থানায় আটজন আসামি দিয়ে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে আলমগীরকে অভিযুক্ত করে আদালতে চার জনের নামে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আলমগীরকে মৃত্যুদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা করেন। এ সময় মামলার অন্য অভিযুক্ত আসামিরা নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের বেকুসুর খালাস দেওয়া হয়।

রায়ের সময় সরকার পক্ষের আইনজীবী শিশু ও নারী নির্যাতন ট্রাইব্যুনালে পিপি অ্যাডভোকেট আব্দুর রকিব এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বাচ্চু ও আলতাব হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa