ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডিআইজি প্রিজনস পার্থের বিরুদ্ধে দুইজনের সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
ডিআইজি প্রিজনস পার্থের বিরুদ্ধে দুইজনের সাক্ষ্য

ঢাকা: সিলেটের সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাসহ দুইজন সাক্ষ্য দিয়েছেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৫ বিচারক ইকবাল হোসেনের আদালতে সাক্ষ্য দেন তারা।

এসময় পার্থ গোপাল বণিক আদালতে উপস্থিত ছিলেন।  

সাক্ষ্য দেওয়া দুজন হলেন- দুদকের উপপরিচালক মো. মাহবুবুল আলম এবং এসআই মনিরুজ্জামান মুক্তি। পরবর্তী সাক্ষ্যের জন্য আদালত আগামী ৭ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

এ নিয়ে মামলাটিতে চার্জশিটভুক্ত ১৪ আসামির মধ্যে পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. মতিয়ার রহমান।

২০১৯ সালের ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালায় দুদক। অভিযানের সময় ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে পার্থের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

গত বছর ২৪ আগস্ট একই কর্মকর্তা ডিআইজি পার্থের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। গত বছর গত ৪ নভেম্বর তার বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত।

গত ১৭ জুন পার্থ গোপালের জামিন মঞ্জুর করেন একই আদালত। এরপর ২৩ জুন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে একই আদালত পার্থের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেন।

এদিকে, বৃহস্পতিবার পার্থের জামিন বাতিল করেন হাইকোর্ট। তাকে ২০ সেপ্টেম্বরের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। পার্থ গোপাল বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। পরে তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa