ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পুলিশ ও ইউএনও’র মামলায় ১২ আওয়ামী লীগ নেতার জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
পুলিশ ও ইউএনও’র মামলায় ১২ আওয়ামী লীগ নেতার জামিন ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: গত ১৮ আগস্ট বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ঘটা ঘটনায় পুলিশ ও ইউএনওর দায়ের করা দুটি মামলায় নগরের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইদ আহমেদ মান্না ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বাবুসহ ১২ আওয়ামী লীগ নেতকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় বরিশালেল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ’র বিচারিক আদালত এই জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামীপক্ষের আইনজীবী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস জানান, রাষ্ট্র ও আসামিপক্ষের বক্তব্য শুনে আদালতের বিচারক তার এবং জেলা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মাসুদ বাবলুর জিম্মায় পুলিশ প্রতিবেদন পাওয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেছেন।

এর ফলে গত ২২ আগস্ট সিটি মেয়র, প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের রাজনৈতিক নেতকর্মীদের মধ্যে যে সমঝোতা হয়েছিল তা আরো এগিয়ে যাবে বলে মন্তব্য করেন তালুকদার মো. ইউনুস।

এর আগে এই মামলায় ৯ জনের জামিন মঞ্জুর করেছিলেন আদালত।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশাল সদর উপজেলা পরিষদ এলাকায় সিটি করপোরেশন ও আওয়ামী লীগ নেতাকর্মীরদের সঙ্গে ইউনওর উপস্থিতিতে তার নিরাপত্তায় থাকা আনসারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন  গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হন। এই ঘটনায় পাল্টাপাল্টি ৪টি মামলা দায়ের করা হয়েছে।

ইউএনও ও পুলিশের দায়ের করা দুটি মামলায় গত ২৫ আগস্ট আদালত ৯ জনের জামিন দিয়েছিলেন। এরপর আরো ১২ আসামীর জন্য ২৯ তারিখ জামিনের আবেদন করলে বিচারক ২ সেপ্টেবর শুনানীর দিন ধার্য করেন। সে মোতাবেক আজ শুনানী শেষে ১২ আসামির জামিন মঞ্জুর করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa