ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

নিঃশর্ত ক্ষমা চেয়েছেন আইনজীবী আশরাফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
নিঃশর্ত ক্ষমা চেয়েছেন আইনজীবী আশরাফ

ঢাকা: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগ দাবি করে ফেসবুকে ‘অবমাননাকর’ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আশরাফুল ইসলাম আশরাফ।

বৃহম্পতিবার (২ সেপ্টেম্বর) বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ সেই ক্ষমার আবেদন গ্রহণ করে তাকে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন।

একইসঙ্গে ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আশরাফুল ইসলামের পক্ষে ছিলেন শেখ আওসাফুর রহমান বুলু। বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।   

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন গত ১৫ জুলাই আইনজীবী আশরাফুল ইসলাম আশরাফের ফেসবুক পোস্টটি আপিল বিভাগের নজরে আনেন। এরপর আদালত তাকে তলব করে রুল জারি করেন। একইসঙ্গে তাকে আইন পেশা থেকে বিরত থাকতে এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) আইনজীবী আশরাফের ওই ফেসবুক পোস্ট অপসারণ করার নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে ৮ আগস্ট তিনি আপিল বিভাগে হাজির হন। কিন্তু ওইদিন সময় চাওয়ায় ২ সেপ্টেম্বর এ বিষয়ে শুনানির দিন ঠিক করা হয়। সে অনুসারে বৃহস্পতিবার বিষয়টি শুনানির জন্য ওঠে।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, সেপ্টম্বর ০২, ২০২১
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa