ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

হত্যা মামলায় ২ জনের ফাঁসি, ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২১
হত্যা মামলায় ২ জনের ফাঁসি, ২ জনের কারাদণ্ড

পাবনা: পাবনা ঈশ্বরদীর ভটভটি গাড়ি চালক মো. আবু বক্কার মণ্ডল (৩৫) হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও এ মামলায় আরো দুইজনকে সশ্রম কারাদণ্ড ও একজন খালাস দেওয়া হয়।

 

বুধবার (০১ সেপ্টম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. আসাদুজ্জামান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ঈশ্বরদী উপজেলা চর মিরকাবাড়ি এলাকার নূরু সাহার ছেলে মো. রব্বেল হোসেন (৪০) ও একই উপজেলার মশুড়িপাড়া এলাকার সেকেন্দার আলীর ছেলে রুবেল হোসেন (৩০)। এছাড়া এই হত্য মামলার সঙ্গে সম্পৃক্ত আরো রফিকুল ইসলাম (৩০) ও শিপন শেখ (৩২) নামে দুইজনকে তিন বছরের অর্থদণ্ডসহ সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।
একই সঙ্গে এই মামলার আরেক আসামি মো. রাব্বির নামে দায়ের করা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।  

নিহত আবু বক্কার মণ্ডল ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের ছকির মণ্ডলের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ এপ্রিল তারিখে ভটভটি গাড়ি ভাড়ার করার নাম করে আবু বক্কারকে মোবাইলে ফোন করে ডেকে নিয়ে যান। পরে তাকে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ ঈশ্বরদী ইক্ষু গবেষণা কেন্দ্রের পাশে একটি জঙ্গলে ফেলে গাড়িটি নিয়ে যান হত্যাকারীরা। এ ঘটনার দুইদিন পর বক্কারের স্ত্রী সুমিতা বেগম বাদী হয়ে ঈশ্বরদী থানায় অজ্ঞাত নামীয় আসামি দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

এরপর পুলিশ রব্বেল, রুবেল, রফিকুল ইসলাম ও শিপন শেখকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার কথা ১৬৪ ধারায় স্বীকারক্তিমূলক জবাবন্দি দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। দীর্ঘ ৭ বছর পরে দীর্ঘ শুনানি শেষে বুধবার বিকেলে বিজ্ঞ বিচারক মো. আসাদুজ্জামান অভিযুক্ত আসামিদের মধ্যে এই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত থাকায় রব্বেল ও রুবেল হোসেনকে ফাঁসির আদেশ দেন। এছাড়া রফিকুল ও শিপনকে অর্থদণ্ডসহ ৩ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদানসহ রাব্বি হোসেন নামে আরেক আসামিকে বিনাদোষে বেকুসুর দেন।

এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ খান রতন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ রিন্টু ও অ্যাডভোকেট তোরাপ আলী।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa