ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

কুড়িগ্রামে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২১
কুড়িগ্রামে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

কুড়িগ্রাম: কুড়িগ্রামে মাদক মামলায় জয়ন্ত কুমার চন্দ্র (৫০) নামে একব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (০১ সেপ্টেম্বর) বিকেলে রায় ঘোষণার পর আসামি জয়ন্ত কুমার চন্দ্রকে কারাগারে পাঠানো হয়।

 

এর আগে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের দায়রা জজ মো. আব্দুল মান্নান দীর্ঘ শুনানির শেষে এই রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্র খানা গ্রামের জয়ন্ত কুমার চন্দ্রকে বিগত ২০১৭ সালের ১৩ অক্টোবর তার বাড়ির পাশে গঙ্গারহাট এলাকায় পাকা রাস্তায় আটক করে রংপুর র্যাব-১৩। এসময় তার ডান হাতে থাকা প্লাস্টিকের বস্তায় ১১৮ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল আটক করা হয়।
 
গোপন সংবাদের ভিত্তিতে রংপুর র্যাব ১৩ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নুরুল ইসলাম, এসআই মুহা. আসাদুজ্জামান, এসআই মো. মমিনুল, এএসআই মাসুদ আলী ও কর্পোরাল সিরাজুল ইসলাম (ড্রাইভার) এই অভিযানে অংশ নেয়। পরে জয়ন্ত কুমার চন্দ্রের বিরুদ্ধে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নুরুল ইসলাম বাদী হয়ে ফুলবাড়ী থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন (সংশোধনী/২০০৪) এর ১৯(১) টেবিলের ৩ (খ) ধারায় ওই সালের ১৪ অক্টোবর এজাহার দায়ের করেন।


দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম জেলা জজ আদালতে আসামী জয়ন্ত কুমার চন্দ্রকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

আসামি পক্ষে অ্যাডভোকেট মো. শামসুল হক সরকার এবং রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২১
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa